অসামাজিক

 সমাজকে বদলাতে পারিনা বলেই নিজেকে অসামাজিক পরিচয় দেই। 

 প্রতিদিন ঠোক্কর খেতে খেতে শিখলাম সমাজকে বদলাবার চেয়ে অসামাজিক হওয়া সহজ। 

যেমনিভাবে মাথা ব্যাথা করলে সমাজ আমাকে শেখালো মাথা কেটে ফেলাই সহজ পথ। তখন থেকে কাটতে কাটতে আমার শরীরেই কিছুই আর অবশিষ্ট রইলো না। 

কেবল কোনো রকম লিকলিকে অস্তিত্ব আমার টিকে আছে কাটাতারে ঝুলে।

পাড়ার ছেলেরা যখন আমার ঘরের জানালার পাশে এসে উল্লাস করেছিল তখন বাবা সহজভাবে বললেন, ঘর বদলাও!

সেদিন চুপ থেকে শিখে নিলাম, গলা না টিপে ধরেও কিভাবে জবান বন্ধ করে দিতে হয়! 

আমরা বিকল্প পথ খুঁজি, যে পথ ধরে নির্ভেজালভাবে জীবনটাকে দেওয়া যায়। 

কিন্তু ভুলে যাই, যে পাপ গুলো আমরা জন্ম দেই প্রতিদিন জীবনকে সহজ করার নামে সেই পাপ আমাদের ছাড়তে পারে না, ছাড়েও না। 

আমরা একটা মেয়ের শ্লীলতাহানি দেখে চুপ থাকি এই ভয়ে যে, কথা বললে যদি আমাকেও শ্লীলতাহানির শিকার হতে হয়! 

কিন্তু আমরা পাশাপাশি এটা কেনো ভাবি না,  যে মেয়ের কথা ফোটেনি তাকেও কেনো তারা বাদ দেয় না?

চুপ থাকলাম আর বেঁচে গেলাম এমন ভাবা চোখ বুজে থেকে কিছু দেখিনি মানে কিছু ঘটেওনি ভাবার মত । 

আমি একা সমাজকে বদলাতে পারি না। সেই আর্তনাদেই চিৎকার করে বলি, আমি অসামাজিক।

কারণ আমি বুঝে গেছি, সমাজকে বদলাবার চেয়ে অসামাজিক হওয়া সহজ।

মন্তব্যসমূহ

I am so happy to finally find a bengali antinatalist.
Please contact with me.
I need to talk.

Email- sumitmazumdar6@gmail.com

Whatsapp- 9432772356
Unknown বলেছেন…
আরোও অনেক এন্টিন্যাটালিস্ট রয়েছে এখানে।
জ্যোতি বলেছেন…
এখানে কোথায়?

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

কাফকার মেটামরফোসিস

ঈশ্বরের সাথে বিদ্রোহ

জন্মদানবিরোধ সব পর্ব একত্রে (শামস অর্ক)