জন কীটসের যে কবিতা পড়ার সময় আমি থমকে গিয়েছিলাম - ১

ভয় হচ্ছে, আমার চিন্তাগুলোকে কলমের ডগায় তুলে আনার আগেই যদি মৃত্যু আমাকে গ্রাস করে!
যেমনিভাবে শস্যভাণ্ডার পূর্ণ হয় তেমনিভাবে আমার লেখার ভান্ডার পূর্ণ হওয়ার পূর্বেই যদি আমি মারা যাই! 

যখন রাতের নক্ষত্রখচিত আকাশের মুখপানে তাকাই তখন আমি মেঘগুলোর মাঝে প্রেমরূপময়তা খুঁজে পাই।
এবং ভাবি এসমস্তকে কবিতায় ফুটিয়ে তোলার জন্য আমার আর বেঁচে থাকার সুযোগ হবে না!

যখন আমি উপলব্ধি করি আমি নিতান্তই ক্ষণিকের জন্য পৃথিবীতে এসেছিলাম এবং তোমাকে
 আমি আর দেখতে পাবো না,
তোমার প্রতি আমার এই একতরফা ভালোবাসার যে শক্তি তা আমি আর আস্বাদন করতে পারবো না
তখন এই বিশাল পৃথিবীর তীরে আমি একা দাঁড়িয়ে ভাবি- প্রেম, খ্যাতি সবই একদিন অর্থহীনতায় নিমজ্জিত হবে। 

কবিতা - When I have Fears That I May Cease to Be
কবি - জন কীটস
(ছবির হস্তাক্ষর - নিজের)
(কবিতার মূলভাব নিজের মতো করে)



 

মন্তব্যসমূহ

নামহীন বলেছেন…
এই মন্তব্যটি একটি ব্লগ প্রশাসক দ্বারা মুছে ফেলা হয়েছে।

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

কাফকার মেটামরফোসিস

ঈশ্বরের সাথে বিদ্রোহ

জন্মদানবিরোধ সব পর্ব একত্রে (শামস অর্ক)